শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০২:২৮ পূর্বাহ্ন

আপডেট
প্রতিশোধ নিতে জেলেনস্কির শহরে রাশিয়ার ৮ ক্ষেপণাস্ত্র হামলা

প্রতিশোধ নিতে জেলেনস্কির শহরে রাশিয়ার ৮ ক্ষেপণাস্ত্র হামলা

ইউক্রেনের দক্ষিণাঞ্চলীয় ক্রিভি রিহ শহরের এক বাঁধে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে রুশ বাহিনী। ইউক্রেনের কর্মকর্তারা এই তথ্য জানিয়েছেন। খবর বিবিসির।

ইউক্রেনের পক্ষ থেকে বলা হয়েছে, সাম্প্রতিক সময়ে ইউক্রেনের পাল্টা আক্রমণের প্রতিশোধ নিতে রাশিয়া এই হামলা চালিয়েছে। এই শহরই ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির জন্মস্থান।

দেশটির কর্মকর্তারা বাসিন্দাদের নিরাপদ স্থানে সরে যেতে আহ্বান জানিয়েছে। এটি মধ্য ইউক্রেনের একটি বৃহৎ শহর। যুদ্ধ শুরুর আগে এই শহরে অন্তত ৬ লাখ ৫০ হাজার লোক বসবাস করতেন। এতে গতকাল বুধবার রুশ বাহিনী ৮ টি ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে।

আজ বৃহস্পতিবার ভোরের দিকে এক ভিডিও বার্তায় জেলেনস্কি বলেছেন, রাশিয়ার এই হামলা কারাচুনোভ বাঁধে আঘাত হেনেছে। তিনি সেই সময় রাশিয়াকে সন্ত্রাসী রাষ্ট্র হিসেবে আখ্যা দেন।

ক্রিভি রিহর সামরিক প্রশাসনের প্রধান ওলেকসান্দার ভিলকুল বলেছেন, অপ্রয়োজনীয় ঝুঁকি এড়াতে আমি বাসিন্দাদের নির্দিষ্ট রাস্তা থেকে সরে যেতে আহ্বান জানাচ্ছি।

এক টেলিগ্রাম পোস্টে ভিকুল বলেন, বন্যায় ১১২ বাড়ি প্লাবিত হয়েছে। বাঁধ সংস্কারের কাজ চলছে, এখন বন্যা পরিস্থিতি উন্নতির দিকে।

দেশটির প্রেসিডেন্ট কার্যালয়ের ডেপুটি প্রধান কিরিল তিমোশেনকো বলেছেন, হামলায় কোন বেসামরিক লোকের হতাহতের ঘটনা ঘটেনি।

গত কয়েক দিন ইউক্রেনের বিভিন্ন অঞ্চলে রুশ বাহিনীর পিছু হটার খবর পাওয়া যাচ্ছে। এই নিয়ে রাশিয়ার বিভিন্ন মহলে রুশ বাহিনীর কৌশল নিয়ে নানা প্রশ্ন উঠেছে।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |